বার্তা পাঠান
বাড়ি খবর

অতিরিক্ত সুরক্ষা ডিভাইস (এসপিডি)

কোম্পানির খবর
অতিরিক্ত সুরক্ষা ডিভাইস (এসপিডি)
সর্বশেষ কোম্পানির খবর অতিরিক্ত সুরক্ষা ডিভাইস (এসপিডি)

সার্জ প্রোটেকশন ডিভাইস (এসপিডি) ব্যবহার করা হয় বৈদ্যুতিক ইনস্টলেশন রক্ষা করার জন্য, যা ভোক্তা ইউনিট, তারের এবং আনুষাঙ্গিক গঠিত,বৈদ্যুতিক শক্তির ওভারল্টেজ থেকে যা ট্রানজিশান্ট ওভারভোল্টেজ নামে পরিচিত.

 

একটি শিল্প পরিবেশে পাওয়া প্রতিটি ইলেকট্রনিক সরঞ্জাম বিদ্যুৎ নেটওয়ার্কে উত্পন্ন শক্তির উত্সাহের শিকার হয় যা ইনকামিং পাওয়ার লাইনগুলির মাধ্যমে সরঞ্জামগুলিতে প্রেরণ করা হয়।ব্যবহারকারীরা তাদের সরঞ্জামগুলিকে ওভারজার্জ থেকে রক্ষা করার জন্য ওভারজার্জ সুরক্ষা ডিভাইসগুলি ইনস্টল করছেন.

 

তিনটি ভিন্ন ধরনের সার্জ প্রোটেকশন ডিভাইস আছে:

  1. প্রারম্ভিক স্থানে ইনস্টল করা টাইপ ১ এসপিডি, যেমন প্রধান বিতরণ বোর্ড।
  2. উপ-বিতরণ বোর্ডে ইনস্টল করা টাইপ ২ এসপিডি (সমন্বিত টাইপ ১ এবং ২ এসপিডি পাওয়া যায় এবং সাধারণত ভোক্তা ইউনিটগুলিতে ইনস্টল করা হয়) ।
  3. সুরক্ষিত লোডের কাছাকাছি টাইপ 3 এসপিডি ইনস্টল করা। তারা শুধুমাত্র টাইপ 2 এসপিডি পরিপূরক হিসাবে ইনস্টল করা উচিত।

 

যখন ইনস্টলেশনের সুরক্ষার জন্য একাধিক ডিভাইস প্রয়োজন হয়, তখন সঠিক কাজ নিশ্চিত করার জন্য তাদের সমন্বয় করা উচিত। বিভিন্ন নির্মাতার সরবরাহিত আইটেমগুলির সামঞ্জস্যতা নিশ্চিত করা উচিত,উপকরণগুলির ইনস্টলার এবং নির্মাতারা এই বিষয়ে গাইডেন্স প্রদানের জন্য সর্বোত্তম অবস্থানে রয়েছেন.

 

টাইপ ১ এসপিডি

 

এসপিডি টাইপ ১ অবশ্যই বিদ্যুৎ শক্তি সরবরাহের পয়েন্টে সিস্টেমের উপরে সংযুক্ত হতে হবে।এসপিডি সরাসরি বজ্রপাতের ঝুঁকি (অগ্নিকাণ্ড এবং মৃত্যুর) থেকে ভবন এবং মানুষকে রক্ষা করে এবং এর বৈশিষ্ট্য হল:

আইআইএমপি ১০/৩৫০ ইম্পলস কারেন্টঃ আইআইএমপি ১০/৩৫০ মাইক্রন কারেন্ট ইম্পলস তরঙ্গের শীর্ষ মানের সাথে মিলে যায়।

 

টাইপ ২ এসপিডি

 

এসপিডি টাইপ 2 ডিভাইসগুলি সরবরাহ সার্কিট থেকে সমস্ত ওভারভোল্টেজ অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে যা সরাসরি বজ্রপাতের দ্বারা আঘাত করা সম্ভব নয়। এসপিডি টাইপ 2 ডাউনস্ট্রিম এসপিডি টাইপ 1 বা এসপিডি টাইপ 1 + 2 সংযুক্ত করা হয়,(সর্বনিম্ন দূরত্ব 1 মিটার) এবং তারা মাটিতে সংযুক্ত মেশিন এবং সরঞ্জাম রক্ষা করে এবং অর্থনৈতিক ক্ষতির ঝুঁকি হ্রাস করে.

 

এসপিডি টাইপ ২ এর বৈশিষ্ট্য হলঃ

8/20 নামমাত্র স্রাব বর্তমানঃEN 62305 দ্বারা নির্ধারিত অবস্থার অধীনে SPD এর মধ্য দিয়ে পিক বর্তমান (এবং তরঙ্গের আকৃতি) বিদ্যুৎ সরবরাহ লাইনে বজ্রপাতের পরিণতিতে উত্তাপের বর্তমানকে উপস্থাপন করে.

Imax 8/20 সর্বাধিক স্রাব বর্তমানঃ 8/20 μs তরঙ্গের সর্বাধিক বর্তমানের সর্বোচ্চ মান যা একটি এসপিডি কমপক্ষে একবার বিরতি ছাড়াই স্রাব করতে পারে।

 

টাইপ ৩ এসপিডি

 

এসপিডি টাইপ 3 ডিভাইসগুলি শেষ ব্যবহারকারীকে ওভারভোল্টেজ থেকে রক্ষা করতে ব্যবহৃত হয়। এগুলি সরবরাহ নেটওয়ার্কগুলিতে ইনস্টল করা যেতে পারে যেখানে এসডিপি টাইপ 1 এবং / অথবা 2 ইতিমধ্যে বিদ্যমান।তারা স্থির বা মোবাইল সকেট ইনস্টল করা যেতে পারে এবং নিম্নলিখিত বৈশিষ্ট্যগত পরামিতি আছে:

Uoc: পরীক্ষার ভোল্টেজ। এটি সমন্বিত পরীক্ষার জেনারেটরের নো-লোড ভোল্টেজের শীর্ষ মান; এটিতে 1.2/50 μs এর তরঙ্গরূপ রয়েছে এবং একই সময়ে তরঙ্গরূপ 8/20 μs এর সাথে বর্তমান সরবরাহ করতে পারে

 

অস্থায়ী ওভারভোল্টেজ কি?

 

ট্রানজিশনাল ওভারভোল্টেজকে সংজ্ঞায়িত করা হয় বিদ্যুতের স্বল্প-দৈর্ঘ্যের উত্থান যা পূর্বে সঞ্চিত বা অন্য উপায়ে প্ররোচিত শক্তির হঠাৎ মুক্তির কারণে ঘটে।অস্থায়ী ওভারভোল্টেজ হয় প্রাকৃতিকভাবে ঘটতে পারে অথবা মানুষের তৈরি হতে পারে.

 

বিদ্যুতের উত্স বাহ্যিক বা অভ্যন্তরীণ হতে পারে।

 

বাহ্যিক অস্থায়ী ওভারভোল্টেজ হলঃ

বজ্রপাত (সবচেয়ে ক্ষতিকর)

ক্যাপাসিটার ব্যাংক পরিবর্তন

বড় বৈদ্যুতিক লোডের স্যুইচিং

বিদ্যুৎ লাইন সংযোগ বিচ্ছিন্ন এবং পুনরায় সংযোগ

ট্রান্সফরমার স্যুইচিং

ইলেক্ট্রোস্ট্যাটিক স্রাব

বিদ্যুৎ পরিবহন ও বিতরণ নেটওয়ার্কের দুর্বল গুণমান

 

অভ্যন্তরীণ অস্থায়ী ওভারভোল্টেজ হলঃ

ফিউজ এবং সার্কিট ব্রেকার (এমসিসিবি, এসিবি ইত্যাদি)

বৈদ্যুতিক মোটর এবং মোটর স্টার্টার

এইচভিএসি ডিভাইস

ভেরিয়েবল ফ্রিকোয়েন্সি ড্রাইভ

মাইক্রোওয়েভ ওভেন, কম্পিউটার, রেফ্রিজারেটরের মতো গৃহস্থালি যন্ত্রপাতি

ইলেকট্রনিক ব্যালাস্ট

 

অতিরিক্ত সুরক্ষা ডিভাইস প্রযুক্তি

 

ভারিস্টর:

এটিকে একটি পরিবর্তনশীল প্রতিরোধ হিসাবে বিবেচনা করা যেতে পারে যা নামমাত্র ভোল্টেজে একটি খুব উচ্চ ওহ্মিক মান রয়েছে। কিন্তু প্রতিরোধের দ্রুত শূন্যের কাছাকাছি পড়ে যখন ভোল্টেজ বৃদ্ধি পায়। এই ভাবে,ভারিস্টর একটি কাছাকাছি শর্ট সার্কিট প্রয়োগ করে যা ওভারজ ভোল্টেজ clampsতবে ভারিস্টরটি নামমাত্র ভোল্টেজে ঘটে যাওয়া ছোট ফুটো প্রবাহের কারণে এবং হস্তক্ষেপের সংখ্যার সাথে ক্রমবর্ধমান অবনতির শিকার হয়।প্রতি ওভারভোল্টেজ যে ঘটেছে ফুটো বর্তমান বৃদ্ধি এবং ডিভাইসের জন্য জীবন শেষ ত্বরান্বিত ¢ যা শেষ পর্যন্ত সংকেত উইন্ডোতে সবুজ থেকে লাল পরিবর্তন দ্বারা নির্দেশিত হয়.

 

স্পার্ক ফাঁকঃ

এটি বায়ু বা গ্যাস দ্বারা পৃথক দুটি ইলেক্ট্রোড নিয়ে গঠিত। যখন একটি সার্জ ভোল্টেজ ঘটে তখন বৈদ্যুতিক আর্ক ফাঁক এবং একটি সার্জ বর্তমান প্রবাহকে সীমিত করে একটি কম এবং ধ্রুবক স্তরে সার্জ ভোল্টেজকে সীমাবদ্ধ করে।আর্ক শুধুমাত্র যখন ঢেউ প্রবাহ প্রায় 10 এম্পিয়ার নিচে পড়ে নিষ্ক্রিয়. গ্যাস একটি নিরাপদ পরিবেশে আর্ক আঘাত করা হয় যেহেতু একটি অবিচ্ছিন্ন স্তরের ভাঙ্গন ভোল্টেজ গ্যারান্টি;চাপ বা আর্দ্রতা পরিবর্তন বা অমেধ্যের সংস্পর্শে আসেনি, যেমনটি যদি বাতাসে ঘটে থাকে. তবে ডিভাইস আর্ক এবং ওভারজোরে বর্তমান বিপরীত হয় আগে একটি বিলম্ব আছে, এবং এই মূল ভোল্টেজ ওভারজোরে মাত্রা এবং এর বৃদ্ধি হার উপর নির্ভর করে. অতএব,ভোল্টেজ সুরক্ষা স্তর পরিবর্তিত হতে পারে, যদিও এটা গ্যারান্টিযুক্ত কম হতে হবে.

 

আমার কি এসপিডি ইনস্টল করতে হবে?

 

আইইটি ওয়্যারিং রেগুলেশনের বর্তমান সংস্করণ, বিএস ৭৬৭১ঃ2018, এটি বলে যে যদি কোনও ঝুঁকি মূল্যায়ন করা না হয় তবে অতিবাহিত ওভারভোল্টেজের বিরুদ্ধে সুরক্ষা প্রদান করা উচিত যেখানে ওভারভোল্টেজ দ্বারা সৃষ্ট পরিণতিঃ

·মানুষের গুরুতর আহত বা প্রাণহানির ফলে;

·সরকারি সেবা বন্ধ এবং/অথবা সাংস্কৃতিক ঐতিহ্যের ক্ষতির ফলে;

·বাণিজ্যিক বা শিল্প কার্যকলাপের বিঘ্নের ফলে;

·একসঙ্গে বসবাসরত অনেক ব্যক্তিকে প্রভাবিত করে।

 

এই নিয়মটি সমস্ত ধরণের স্থানের জন্য প্রযোজ্য যা গৃহস্থালী, বাণিজ্যিক এবং শিল্প অন্তর্ভুক্ত।

 

এসডিপি কেনার সিদ্ধান্ত গ্রাহকের হাতে, কিন্তু তাদের এসডিপি বাদ দিতে চান কিনা সে বিষয়ে সুনির্দিষ্ট সিদ্ধান্ত নেওয়ার জন্য পর্যাপ্ত তথ্য সরবরাহ করা উচিত।

 

বিদ্যমান ভোক্তা ইউনিটে উপযুক্ত শারীরিক স্থান উপলব্ধ থাকলে বা পর্যাপ্ত স্থান না থাকলে, অতিরিক্ত সুরক্ষা ইনস্টল করা যেতে পারে,এটি বিদ্যমান ভোক্তা ইউনিটের সাথে সংলগ্ন একটি বাহ্যিক অভ্যন্তরে ইনস্টল করা যেতে পারে.

 

 

পাব সময় : 2023-12-28 14:29:07 >> খবর তালিকা
যোগাযোগের ঠিকানা
Britec Electric Co., Ltd.

ব্যক্তি যোগাযোগ: Macy Jin

টেল: 0577-62605320

ফ্যাক্স: 86-577-61678078

আমাদের সরাসরি আপনার তদন্ত পাঠান
টাইপ 2 সার্জ সুরক্ষা ডিভাইস
ডিসি সার্জ প্রোটেকশন ডিভাইস

BRPV3-1000 1000V 40kA 3P DC সৌর PV সার্জ সুরক্ষা ডিভাইস সার্জ আটকান বজ্রপাত দমনকারী সৌর সার্জ আটকান

BRPV3-600 ফটোভোলটাইক 600v ডিসি সার্জ প্রোটেকশন ডিভাইস সোলার এসপিডি বাজ সুরক্ষা

BRPV3-1000 40KA ডিসি এসপিডি সার্জ সুরক্ষা ডিভাইস সৌর ফটোভোলটাইক বজ্রপাত আটক সার্জ সুরক্ষা t1 t2 ডিসি

পিভি সার্জ অভিভাবক

নির্ভরযোগ্য পিভি সার্জ অ্যারেস্টার হাউস সার্জ প্রোটেক্টর সহজ ইনস্টলেশন

BRPV3 T1 বজ্রপাত PV Surge Arrester 10 / 350 μs বজ্রপাত ইমপ্লাস বর্তমান

IP20 PV সার্জ অ্যারেস্টারে কোন লিকেজ বর্তমান -40 থেকে 80 ℃ টেম্প সিই অনুমোদিত

থার্মালপ্লাস্টিক পিভি সার্জ অ্যারেস্টার UL94 - V0 টাইপ 1+2 লাইটনিং প্রোটেকশন

উদ্ধৃতির জন্য আবেদন
গোপনীয়তা নীতি | চীন ভাল গুণ সার্জ সুরক্ষা ডিভাইস সরবরাহকারী. © 2018 - 2024 surge-protectiondevice.com. All Rights Reserved.